• রাত ৯:০৭ মিনিট রবিবার
  • ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী
জেল খাটছে শ্রমিকরা, মেঘনা নদী থেকে অবৈধ বালু তুলছে চোরেরা

জেল খাটছে শ্রমিকরা, মেঘনা নদী থেকে অবৈধ বালু তুলছে চোরেরা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ
সোনারগাঁ উপজেলার মেঘনা নদীর আনন্দ বাজার বালু মহালে অবৈধ বালু উত্তোলন বন্ধ হচ্ছে না। উপজেলা প্রশাসনের উদ্যোগে মেঘনা নদীতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ড্রেজার শ্রমিকদের ধরে এনে মোবাইল কোর্ট পরিচালনা করে সাজা দিলেও বন্ধ হচ্ছে না অবৈধ বালু উত্তোলন। বালু সন্ত্রাসীরা দিনে রাতে লুট করে নিয়ে যাচ্ছে মেঘনা নদীর পাদদেশের বালু।

জানাগেছে, উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের আনন্দবাজার এলাকার বালু মহালটি ইজারা শেষ হয় কয়েক মাস আগে। জেলা প্রশাসনের পক্ষ থেকে নতুন করে এ মহালটি ইজারা দিয়েছে একটি প্রতিষ্ঠানকে। এ সুযোগে বৈদ্যেরবাজার এলাকার কয়েকজন প্রভাবশালী সন্ত্রাসী দিনে ও রাতে মেঘনা নদীর পাদদেশ থেকে অবৈধ বালু উত্তোলন করছে। এ নিয়ে বিভিন্ন মিডিয়ায় সংবাদ প্রকাশিত হলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আনন্দবাজার বালু মহালে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় ৫জন ড্রেজার শ্রমিককে আটক করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাই কোর্ট পরিচালনা করে ৪ শ্রমিককে ১ বছরের ও একজনকে ১ মাসের কারাদন্ড প্রদান করেন। মোবাইল কোর্টের মাধ্যমে শ্রমিকদের দন্ডাদেশ দিলেও বালু উত্তোলনকারী মুল হোতারা রয়েছেন ধরা ছোয়ার বাহিরে।

জানাগেছে, আনন্দবাজার বালু মহালে কয়েকটি শক্তিশীলী ড্রেজার দিয়ে বালু লুট করে নিচ্ছেন বৈদ্যেরবাজার যুবলীগের সভাপতি নবীরের ভাই নজরুল, আল-আমিন, ইসলাইল মেম্বারের ছেলে রকি, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগীরের সদস্য রোবায়েত হোসেন শান্ত ও তাওলাদ হোসেন। বালু উত্তোলনের সাখে জড়িত এদের নাম মিডিয়া প্রকাশিত হলেও উপজেলা প্রশাসন তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থাই নিচ্ছেন না। বরং বালু চোরেরা জানান, প্রশাসনকে ম্যানেজ করেই তারা দিনে দুপুরে প্রকাশ্যে বালু উত্তোলন করছেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution